সময় এবং প্রেরণার মধ্যে সম্পর্ক কী?


সময় এবং প্রেরণার মধ্যে সম্পর্ক কী?
সময়- এবং- প্রেরণার- মধ্যে -সম্পর্ক -কী


আপনি কি নিজের সময়টি বুদ্ধিমানের সাথে ব্যবহার করেন এবং নিজেকে উত্সাহিত করেন? প্রেরণার সাথে সময়ের সম্পর্ক কী? আপনার কি কোনও ধারণা আছে তা জানতে পড়ুন?


আপনি নিজেকে যত বেশি উত্সাহিত করবেন, ততই তত ভাল হবেন। আপনি যদি আপনার অনুপ্রেরণা হারিয়ে ফেলেন তবে আপনি সময় হারাবেন, ফোকাস করতে বা মনোনিবেশ করতে সক্ষম হবেন না। তাই আপনার পক্ষে সর্বদা নিজেকে অনুপ্রাণিত করা গুরুত্বপূর্ণ।

আপনার অনুপ্রেরণামূলক উদ্ধৃতি, ই-বই এবং অডিও সর্বদা আপনার চারপাশে থাকা উচিত যাতে আপনার অনুপ্রেরণার মাত্রা আরও বেশি হয় এবং আপনি আরও কিছু করতে সক্ষম হন।

সময় অপেক্ষা করে না। এবং প্রেরণা স্থায়ী হয় না। আপনি একটি ভাল সময় হারাতে পারে বিপদ হতে পারে। এর প্রতিকার কী?

নবজীবন পান নিজেকে জিজ্ঞাসা করুন কেন হস্তশিল্প আকর্ষণীয়? আপনি কীভাবে এটি কাস্টমাইজ করতে পারেন? এটি কীভাবে অন্যদের উপকার করতে পারে? পদক্ষেপগুলি কি? এই প্রশ্নের উত্তর দেওয়া নিজেকে প্রবাহে নিয়ে যায় এবং আপনি আবার সময়টির সদ্ব্যবহার করেন।

এভাবে অনুপ্রেরণা এবং সময় একসাথে যায়। আপনি যদি একটি দল হিসাবে কাজ করছেন তবে আপনার পক্ষে তাদের ইনপুটটির প্রশংসা করা জরুরী, যত তা ছোটই হোক না কেন, তারা উত্সাহী হয়ে ওঠার জন্য এবং সময়সীমার সাথে মেটাতে উদ্বুদ্ধ বোধ করে। সুতরাং আপনি দেখতে পান যে এটি আরও জটিল। কেবল আপনিই অনুপ্রাণিত নন, আপনার সম্পূর্ণ দলেরও অনুপ্রেরণার প্রয়োজন রয়েছে যাতে তারা সময় নষ্ট না করার জন্য চেতনা এবং উত্সাহ নিয়ে কাজ করে।

যেহেতু অনুপ্রেরণা স্থায়ী নয়, এটি প্রতিদিনই সুপারিশ করা হয়। নিজেকে এবং অন্যকে দৈনিক ভিত্তিতে সময়োপযোগী এবং দরকারী আউটপুট দিতে উত্সাহিত করুন। আপনি অন্যের সাথে বুদ্ধিমান উক্তি, বই এবং অডিও ব্যবহার করেন তা ভাগ করুন এবং বাড়ান। এগুলি পিছনে রাখা হবে না তবে তারা তাদের কাজের চাপে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত হবে।

একবার আপনি এবং আপনার দলটি অনুপ্রেরণামূলক সরঞ্জামগুলি ব্যবহার করে এটি তৈরি করার পরে, এটি প্রতিবার জিতে লাইভ গেম হয়ে ওঠে। অনুপ্রেরণার চেতনা যেভাবে উন্নত হয়। আরও কী, উচ্চতর কর্তৃপক্ষগুলি আপনার ভাল অবদানগুলি লক্ষ্য করে এবং আপনাকে এবং আপনার দলটিকে প্রচার বা এমনকি প্রচারের মাধ্যমে পুরষ্কারের সিদ্ধান্ত নিতে পারে।

এইভাবে অনুপ্রেরণামূলক চেতনা অব্যাহত থাকে এবং আপনি আপনার দলের সাথে জীবনের খেলায় আরও উন্নত হন এবং প্রতিবার আপনি আরও বুদ্ধিমান এবং জ্ঞানবান হয়ে উঠুন, আরও দক্ষতা অর্জন করুন, যার ফলস্বরূপ আপনার আরও চাহিদা তৈরি হয়। আপনি জয়ের প্রতি আরও দৃ determined়প্রতিজ্ঞ এবং ব্যর্থ হওয়ার সম্ভাবনা কম। মনে রাখবেন, এটি আপনার অনুপ্রেরণার মাত্রা বাড়াতে চেষ্টা করে শুরু হয়েছিল।


বাংলা প্রযুক্তি নিউজ পড়তে: এখানে ক্লিক করুন 


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন