আপনার ভয় এবং সন্দেহের জায়গায় বাস করা বন্ধ করা উচিত

আপনার ভয় এবং সন্দেহের জায়গায় বাস করা বন্ধ করা উচিত
আপনার ভয় এবং সন্দেহের জায়গায় বাস করা বন্ধ করা উচিত

আপনার ভয় এবং সন্দেহের জায়গায় বাস করা বন্ধ করা উচিত

আপনি কোথায় মনোযোগ দিন:

ভয় এবং সন্দেহ আমন্ত্রিত অতিথির মতো, যারা রাতের জন্য উপস্থিত হন এবং তাদের স্বাগত জানান তাদের একটি বিকৃত বাস্তবতা ছাড়া আর কিছুই দেওয়ার দরকার নেই। আমরা যা বুঝতে পারি না তা ভয় করি এবং তারপরে নিজেরাই সন্দেহ করি। আমরা যেমন একটি কাল্পনিক বাস্তবতায় নিজেকে নিমজ্জিত করি তা বর্তমান মুহুর্তের মূল্য কেড়ে নিয়েছে। আপনি কি এমন কিছু অভিজ্ঞতা অর্জন করেছেন যা আপনাকে ভয় এবং সন্দেহ করে যে কোনও কিছু সত্য নয়? নিজেকে এই দৃশ্যে ফেলে রাখা আপনার ভুল হবে না কারণ তারা আমাদের হতাশার গর্তে টানতে সহায়তা করে।

তবে জিনিসগুলিকে অন্যভাবে দেখার জন্য এটি হতে হবে না। উদাহরণস্বরূপ, যখন করোনভাইরাস মহামারী শুরু হয়েছিল, মূলধারার মিডিয়া থেকে প্রচুর ভয় এবং নেতিবাচকতা ছিল। মূল গল্পের বিটস এবং টুকরো রিপোর্ট করে তারা আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে। আমি তাত্ক্ষণিকভাবে স্বাস্থ্য পেশাদারদের, যেমন সংক্রামক রোগ বিশেষজ্ঞ, এপিডেমিওলজিস্ট, ভাইরোলজিস্ট এবং সিনিয়র স্বাস্থ্য পেশাদারদের দিকে মনোনিবেশ করেছি। সময়ের সাথে সাথে, আমাকে আশ্বাস দেওয়া হয়েছিল যে মিডিয়া চিত্রিত করছে বাস্তবে নয়, একটি গল্প বিক্রি করা এটি একটি মিথ্যা গল্প। আমি ভাইরাসটিকে উপেক্ষা করার জন্য কিছু করার পরামর্শ দিচ্ছি না, তবে আমাদের কী মনোযোগ দেওয়া উচিত সে সম্পর্কে আমাদের অবশ্যই যত্নবান হওয়া উচিত কারণ এটি আমাদের সেরা স্বার্থে নাও পারে।

আপনার জীবনের সেই অঞ্চলগুলি সম্পর্কে চিন্তা করুন যেখানে ভয় এবং সন্দেহ একটি পদক্ষেপ নিয়েছে? হতে পারে এটি আপনার সম্পর্ক, আর্থিক, ক্যারিয়ার, আপনার স্বপ্ন এবং সর্বোচ্চ উচ্চাকাঙ্ক্ষা? আমি যদি বর্ণিত ভয় এবং সন্দেহকে জার্নাল করতে বলেছিলাম, আপনি কী লিখবেন? এটা কি পছন্দের অভাব? স্ব-মূল্য বা আত্মমর্যাদাবোধ? আমরা কীসের বিরুদ্ধে আছি তা বুঝতে আমাদের পক্ষে গুরুত্বপূর্ণ, যাতে আমরা কার্যকরভাবে এটি মোকাবেলা করতে পারি। ভয় এবং সন্দেহ কাটিয়ে উঠতে, আমাদের অবশ্যই বুঝতে হবে যে তারা আমাদের জীবনে কীভাবে কাজ করে। তারা আমাদের চিন্তাভাবনার মাধ্যমে আমাদের একটি বুনন ভাইরাসের মতো সংক্রামিত করার চেষ্টা করে। যেভাবেই হোক, আমাদের অবশ্যই আমাদের সীমিত বিশ্বাসের মুখোমুখি হতে হবে এবং সেগুলি কী তা বিশ্লেষণ করতে হবে; আমাদের নাশকতার অবাস্তব পরিকল্পনা।

আমরা আমাদের স্বপ্নের জন্য নিখুঁতভাবে প্রদর্শন করতে সক্ষম হয়েছি:

ভয় এবং সন্দেহ আমাদের পরিবর্তে আমাদের আনন্দ এবং সুখ চুরি করা ছাড়া আর কিছুই দেয় না। বিপরীতে, আত্মবিশ্বাস এবং অনুপ্রেরণা আমাদের লক্ষ্যগুলিকে সমর্থন করার জন্য একসাথে কাজ করে। আমাদের উচিত এই মানসিকতার বীজ বপন করা এবং আমাদের মন থেকে ভয় এবং সন্দেহ দূর করা উচিত। ভয় আত্মবিশ্বাসের শত্রু কারণ এটি আমাদের উপর একটি প্রতিকূল ভবিষ্যতকে প্রভাবিত করার চেষ্টা করে। যাইহোক, শ্রেষ্ঠত্বের দৃষ্টি দিয়ে সজ্জিত ভবিষ্যতে আত্মবিশ্বাসের দিকে অগ্রসর হওয়ার অর্থ এই নয় যে আমাদের অবশ্যই জীবন থেকে ভয় নির্মূল করতে হবে, তবে আমাদের অবশ্যই তা স্বীকার করতে হবে। স্বনির্ভর লেখক হিসাবে সুজান জেফার একবার লিখেছিলেন: অনুভব করুন ভয় এবং এটি যাইহোক।

তা হচ্ছে, আমরা আমাদের ভয় নিয়ে এগিয়ে যাই এবং নির্বিশেষে উদ্বুদ্ধ পদক্ষেপ গ্রহণ করি। কারণ যতবারই আমরা ভয়কে কাটিয়ে উঠি, আমরা আমাদের সন্দেহগুলি দূর করি এবং আগামীকালের হাইজ্যাকারদের বিশ্রাম দিন। ভয় এবং সন্দেহ আমাদের সেরা পরিকল্পনা চুরি করার চেষ্টা করবে। তবে এগুলি এড়ানো যথেষ্ট নয়, তাদের অবশ্যই আমাদের সরাসরি মুখোমুখি হওয়া উচিত এবং তারা যে বিবরণ ছড়িয়ে দিচ্ছেন তা পরিবর্তন করতে হবে। আপনার নিজের জীবনে এটি বিবেচনা করুন। ভয় এবং সন্দেহ আপনাকে বিক্রি করার চেষ্টা করেছিল ইদানীং আপনি কী করেছেন? হতে পারে এটি একটি নতুন সম্পর্কের মধ্যে প্রবেশ করছিল, নিজের ব্যবসা শুরু করছিল, বা লাভজনক ক্যারিয়ার ছাড়ছিল? কখনও কখনও ভয় এবং সন্দেহ একটি অযাচিত উপহার হিসাবে দেখাতে পারে যে আমরা তাদের পছন্দ করি তাদের পরিবার এবং বন্ধুবান্ধব করা আমাদের ক্যারিয়ার পরিবর্তন করতে বা সেই ব্যক্তির সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত হতে রাজি হবে না কারণ তারা আমাদের পক্ষে ভাল নয়।

তবে এটি আপনার মধ্যে রয়েছে যারা জিজ্ঞাসা করেছেন যে আপনি বুদ্ধিমান বুদ্ধিমান বলেই ধরে নিচ্ছেন কিনা সে সম্পর্কে জিজ্ঞাসা করার জন্য তারা উত্তরগুলি রাখে, তবে তারা আপনার পক্ষে উত্তর হতে পারে না। সুতরাং, সমস্ত কিছু সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন। মোটেও ঘোড়া না হওয়ার চেয়ে দরিদ্র ঘোড়া ভাল। মোটেও ঘোড়া না হওয়ার চেয়ে দরিদ্র ঘোড়া ভাল। মোটেও ঘোড়া না হওয়ার চেয়ে দরিদ্র ঘোড়া ভাল। মোটেও ঘোড়া না হওয়ার চেয়ে দরিদ্র ঘোড়া ভাল। মোটেও ঘোড়া না হওয়ার চেয়ে দরিদ্র ঘোড়া ভাল। এর জন্য, আমাদের এই জীবন যাত্রায় আমাদের সামনে আগত ভয় এবং সন্দেহের মধ্য দিয়ে যেতে হবে। কারণ যখন আমরা আমাদের চূড়ান্ত গন্তব্যে পৌঁছাব, কঠোর পরিশ্রম এবং অধ্যবসায়ের মাধ্যমে আমরা এই পর্বতমালার বাধাগুলি অতিক্রম করব।
এটি জেনে আমি আপনাকে আপনার জীবনের সেই জায়গাগুলি পরীক্ষা করার জন্য সময় দেওয়ার আমন্ত্রণ জানিয়েছি যেখানে ভয় এবং সন্দেহ প্রবেশ করেছে। তারা আপনাকে বিক্রি করার চেষ্টা করছে এমন বার্তাটি কী? এটা কি বাস্তব? আপনি কি নিশ্চিত যে ভয় এবং সন্দেহ সত্য? আপনি আপনার জীবনের জন্য কি চান? দুটি কলাম লিখুন এবং একদিকে আপনার ভয় এবং সন্দেহ এবং অন্যদিকে আপনার দৃষ্টি এবং উদ্দেশ্য পরীক্ষা করুন। আপনি প্রতিটি অঞ্চল অন্বেষণ করার পরে, আপনার অনুভূতি নিয়ে বসুন এবং আপনি কোন অঞ্চলের দিকে ঝুঁকছেন তা নোট করুন? আপনি কি 80 বছর বয়সী হতে চান? আরও পড়ুন ...

The Best Free Image website: https://freeimage4k.blogspot.com/

The Best English Grammar Learning Website: https://msrnenglish.blogspot.com/


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন