আপনার সীমিত বিশ্বাসগুলি চিহ্নিত করতে এবং অপসারণের জন্য তিনটি পদক্ষেপ

 

আপনার সীমিত বিশ্বাসগুলি চিহ্নিত করতে এবং অপসারণের জন্য তিনটি পদক্ষেপ

"আপনি যদি নিজের বিশ্বাস পরিবর্তন না করেন, আপনার জীবন চিরদিনের মতো হবে that এটা কি সুসংবাদ?" - উইলিয়াম সমারসেট মোগুম

আপনি কি জানেন যে একজন ব্যক্তি দিনে প্রায় 35,000 টি সিদ্ধান্ত নেন? যদি এটি আশ্চর্যজনক মনে হয় তবে নিম্নলিখিতগুলি সম্পর্কে চিন্তা করুন ...

এই মুহুর্তে আপনি এই নিবন্ধটি পড়া চালিয়ে যাওয়ার বা অন্য কিছু করার সিদ্ধান্ত নিয়েছেন। অন্য কথায়, আপনি আপনার জীবনের প্রতিটি মুহুর্তে পৃথক পছন্দ এবং সেই পছন্দগুলির মোট যোগফল এবং ফলাফলটিকে আমরা আমাদের সত্য বলি। এটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য, স্নায়ুবিজ্ঞানীরা বলেছেন যে আমাদের 95% এরও বেশি সিদ্ধান্ত সম্পূর্ণ অজ্ঞান হয়ে যায়।

পরবর্তী প্রশ্নটি এখন উত্থাপিত হয়, আপনি কোনটি বেছে নেবেন যে কোনটি বেছে নেবেন বা কোনটি আপনাকে সবচেয়ে বেশি প্রভাবিত করে এমন সিদ্ধান্তের উপর নির্ভরশীল। এখানেই আমরা বিশ্বাস করি যে এটি আমাদের অভ্যন্তরীণ প্রোগ্রাম যা আমাদের প্রতিদিনের পছন্দ এবং সিদ্ধান্তের একটি বিশাল অংশকে নিয়ন্ত্রণ করে।

***

আমাদের বিশ্বাসগুলি এমন সফ্টওয়্যারগুলির মতো যা কেবল আমাদের পর্দায় এমন সফ্টওয়্যার সমর্থন করে এমন সামগ্রী দেখতে দেয়। তারা আমাদের প্রত্যাশা তৈরি করে এবং আমাদের প্রতিক্রিয়াগুলি পরিচালনা করে। আমাদের অনেক আশা, আকাঙ্ক্ষা এবং লক্ষ্য থাকতে পারে, তবে সেগুলি অর্জনে আমাদের যে সত্যিকারের পদক্ষেপ নিতে হবে তা কেবলমাত্র নিয়মিতভাবে সম্ভব যখন আমরা কমপক্ষে আংশিকভাবে সেই সীমিত বিশ্বাসগুলি থেকে মুক্ত করতে পারি যা আমরা চাই যে দিকনির্দেশকে সমর্থন করে না তাকে সমর্থন করে না যাওয়া.

যদিও আমাদের সকলের অনেকগুলি সীমিত বিশ্বাস রয়েছে, তবে সুসংবাদটি হ'ল তাদের বেশিরভাগ সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং তাদের মোকাবিলা করার কোনও প্রয়োজন নেই। আমাদের জীবন বা ব্যবসা ব্যবসা স্থবির হয়ে পড়েছে এমন বিশ্বাস এই সত্য দ্বারা ন্যায়সঙ্গত যে আমরা এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ যে বিষয়টির উপর ব্যবহারিক পদক্ষেপ নিতে শুরু করেছি এবং আমরা অনুভব করি যে আমরা আমাদের বিষয় বা তদন্তের বিষয়ে দৃ firm় পদক্ষেপ নিচ্ছি না। যা আমাদের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয়।

কীভাবে এতো সীমাবদ্ধ বিশ্বাস থেকে মুক্তি পাবেন?

প্রারম্ভিকদের জন্য, নির্দিষ্ট সময়ের জন্য জীবনের একটি ক্ষেত্রের উপর ফোকাস করা গুরুত্বপূর্ণ। বা, আরও ভাল, কেবলমাত্র এমন একটি লক্ষ্য যা আপনি অগ্রাধিকার হিসাবে দেখেন।

আপনার নিজের একটি বর্তমান লক্ষ্য সম্পর্কে চিন্তা করুন যা আপনার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আরও কোনও বিলম্বের মুখোমুখি হয় না, একই সাথে আপনি অনুভব করেন যে আপনি একটি বৃত্তে অনেক বেশি এগিয়ে চলেছেন এবং যতটা সম্ভব বাস্তব পদক্ষেপ গ্রহণ করছেন না তার ভিত্তিতে একটি লক্ষ্য হিসাবে গুরুত্ব।

তারপরে নিজেকে নিম্নলিখিত প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন:

"গভীরতার সাথে কেউ বিশ্বাস করা উচিত যে ফলস্বরূপ, আমি আমার লক্ষ্যগুলি সম্পর্কে যেভাবে আচরণ করি?"

তারপরে, খুব বেশি চিন্তা না করে আপনার চেতনার পাতায় আসা চিন্তাভাবনাগুলি লিখতে শুরু করুন। তারা সাধারণত একটি বিশ্বাস উপস্থাপন করবে যা আপনার বিশ্বাস অর্জনের পথে আপনার ব্যস্ততা সীমাবদ্ধ করে। এইরকম সীমিত বিশ্বাসগুলি আপনার সচেতন মনের কাছ থেকে আপনার সচেতন মনের কাছে "পাস" হয়ে গেলে তারা আর কোনও সিদ্ধান্ত গ্রহণ করতে পারে না যা আপনার সিদ্ধান্তগুলিকে প্রাধান্য দেয় তবে কেবল এটি সম্পর্কে চিন্তাভাবনা করতে এবং বিকল্পভাবে এটি পুনরায় পরীক্ষা করতে সক্ষম হবে।

এইরকম সীমিত বিশ্বাসগুলি আপনার অবচেতন মন থেকে আপনার সচেতন মনের কাছে "পাস" হয়ে গেলে তারা আর কোনও সিদ্ধান্ত গ্রহণ করতে পারে না যা আপনার সিদ্ধান্তগুলিকে প্রাধান্য দেয় তবে কেবল এটি সম্পর্কে চিন্তাভাবনা করতে এবং বিকল্পভাবে এটি পুনরায় পরীক্ষা করতে সক্ষম হবে।

প্রক্রিয়াটির জন্য সপ্তাহে 20 মিনিট সময় নিন এবং যতক্ষণ না আপনি উপলব্ধি করেন যে পুরানো অভ্যাস এবং আচরণগুলি আপনার নতুন সিদ্ধান্তগুলিতে আর প্রভাব ফেলবে না repeat

আরেকটি বিষয় ...

ক্লায়েন্টরা প্রায়শই আমাকে জিজ্ঞাসা করে যে এটি পরিষ্কারভাবে নির্ধারিত লক্ষ্যগুলি রাখার প্রয়োজন কিনা, এটি হ'ল সুস্পষ্ট লক্ষ্য ব্যতীত আস্থার সীমাবদ্ধতা কাটিয়ে ওঠার পক্ষে কাজ করা সম্ভব কিনা। আমার উত্তরটি হ'ল এটি সম্ভব, তবে একই প্রভাব অর্জনের জন্য আপনাকে 10 গুণ বেশি সময় এবং শক্তি বিনিয়োগ করতে হবে।

কেন?

আপনার সমস্ত মনোযোগ বিভিন্ন দিকে ছড়িয়ে দেওয়া হবে এবং আপনি কোন দিকে যেতে চান তার স্পষ্টতা ছাড়াই আপনার সীমিত বিশ্বাসগুলি কী তা নির্ধারণ করা আপনার পক্ষে কঠিন হবে।

কোনও বিশ্বাসই নিজের দ্বারা সীমাবদ্ধ নয়। এটি কেবল তখনই সীমাবদ্ধ হয়ে যায় যখন আমরা মনে করি যে আমাদের লক্ষ্যটি আমাদের পক্ষে সত্যই গুরুত্বপূর্ণ এবং আমরা যে লক্ষ্যটি অর্জন করতে চাই তাতে পৌঁছাতে আমাদের বাধা দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন